1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের উদ্যােগে সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ মনপুরায় নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ দিনের বেলায় রাত নেমে এলো মনপুরায়, আকষ্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে লন্ডভন্ড বাড়িঘর-গাছপালা, আহত ৮ ভোলায় ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশের ফ্রি বাস সার্ভিসের শুভ উদ্বোধন ভোলাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মজনু মোল্লা

ভোলায় মামলা করাতে বাদীকে হুমকি সহ চাঁদা দাবির অভিযোগ

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫৩ বার পঠিত

থানায় মামলা করাতে মামলার বাদীকে  হুমকি দেওয়ার ও বাদী ভোলায় আসতে হলে আসামিকে  চাঁদা দিতে হবে বলে হুমকি ধামকি দেওয়ার অভিযোগ উঠেছে ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের পশ্চিম চর-কালীন গ্রামের বাওলী বাড়ির বাসিন্দা সন্ত্রাসী মোঃ রুবেল এর বিরুদ্ধে।

মামলার বাদী মোঃ শাকিল অভিযোগ করে বলেন, জায়গা জমির বিরোধের জেরে রুবেল গংরা স্থানীয় সালিশি না মানলে আমি বাধ্য হয়ে গত ২৬/৮/২৩ ইং তারিখে ভোলা সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করি। লিখিত অভিযোগ দায়ের করার পর থেকে তারা আমার উপর আরো ক্ষিপ্ত হয়ে আমাকে হত্যা করার জন্য নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছে। এবং আমি ভোলায় আসতে হলে রুবেলকে  চাঁদা দিয়ে তারপর ভোলায় আসতে হবে বলে হুমকি দিচ্ছে। এমতাবস্থায় আমি আমার জীবন নিয়ে শঙ্কায় রয়েছি। যে কোন মুহূর্তে এরা আমাকে মেরে ফেলতে পারে। আমি প্রশাসনের কাছে এর সুষ্ঠু তদন্ত করে এ অপরাধীকে আইনের আওতায় আনার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৬/০৮/২০২৩ ইং তারিখ সকাল অনুমান ১১.০০ ঘটিকার সময় ভোলা সদর থানাধীন ভেদুরিয়া ইউনিয়ন ২নং ওয়ার্ডস্থ বাদী মোঃ শাকিল এর ভোগ দখলীয় জমি। তফসিল ভুক্ত সম্পত্তি ঃ ভোলা সদর থানাধীন পশ্চিম চরকালী মৌজা, জেএল নং- ৬৪, এ. এস খতিয়ান নং- ২৩৫ দাগ নং- ২৮, বিএস খতিয়ান নং- ২২৭৪, দাগ নং- ৮৩ এ ভোগ দখলীয় জমির পরিমান- ১৬ শতাংশ। ভেদুরিয়া ইউনিয়নের চরকালী ২ ওয়ার্ডের মৃত মোঃ ইউনূছ মিয়ার ছেলে মোঃ শাকিল হোসেন থানায় হাজির হইয়া রুবেল গংদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। মামলায় বলা হয় বিবাদীরা আমার আত্মীয় স্বজন এবং একই বাড়ীর লোক।

বিবাদীরা এলাকার ভূমি দস্য জোর জুলুমবাজ লোক। অপরের সম্পত্তি জবর দখল করিয়া ভোগ করা বিবাদীদের নেশা ও পেশা। বিবাদীরা এলাকার সালিশ বিচার কিছুই মানে না। উল্লেখিত তফসিলকৃত সম্পত্তি আমার ক্রয়কৃত সম্পত্তি। উক্ত সম্পত্তি নিয়া বিবাদীদেরর সহিত দীর্ঘদিন যাবৎ বিরোধ চলিয়া আসিতেছে। উক্ত বিরোধ নিয়া একাধিক বার সালিশ ব্যবস্থা হইলেও বিবাদীরা শালিস ব্যবস্থা কিছুই মানে না। উক্ত বিরোধের জের ধরিয়া বিবাদীরা আমার ক্রয়কৃত ভোগ দখলীয় সম্পত্তি জোর পূর্বক জবর দখল করিতেছে। এরই ধারাবাহিকতায় গত ২৬/০৮/২০২৩ তারিখ সকাল অনুমান ১১.০০ ঘটিকার সময় আমি আমার ক্রয়কৃত ভোগ দখলীয় সম্পত্তি গেলে বিবাদীরা লাঠি সোটা দাঁ ছেনি, কুড়াল এবং দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হইয়া আমার ক্রয়কৃত ভোগ দখলীয় সম্পত্তি আমাকে ভোগ করিতে দিতে না বলিয়া বিবাদীরা জোর পূর্বক জবর দখল করিবে মর্মে আমাকে মারার জন্য আসে আমি ভয়ে উক্ত স্থান হইতে চলিয়া আসি। আমার সম্পত্তি আমাকে ভোগ দখল করিতে দিবে না বলিয়া আমাকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকী প্রদান করে।

আমি আমার তফসিলকৃত সম্পত্তি ভোগ দখল করাকে কেন্দ্র করিয়া বিবাদীদের দ্বারা খুন জখম সহ শান্তি ভঙ্গের আশংকা বিদ্যমান রহিয়াছে। উক্ত সম্পত্তির ভোগ দখল নিয়া বিবাদীরা যে কোন সময় যে কোন ধরনের দাঙ্গা হাঙ্গামা সহ খুন জখমের ঘটনা ঘটাইতে পারে কিংবা আমার দখল হইতে সম্পত্তি বেদখল করার লক্ষ্যে যে কোন ধরনের উদ্দ্যেগ গ্রহণ করতে পারে মর্মে সম্ভাবনা রহিয়াছে। তাই এই বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন কর সহ আমার ক্রয়কৃত সম্পত্তি আমি ভোগ দখল করিতে পারি তাহার ব্যবস্থা দানে বার্ধিত করার দাবি শাকিলের।

এ বিষয়ে অভিযুক্ত রুবেলের কাছে জানতে চাইলে তিনি বিষয়টিকে মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা