1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
পদত্যাগ করলেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম পাঁচ দিন পর শুরু হলো সাতক্ষীরার ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ প্লাস্টিকের ভিড়ে বিলুপ্ত ঐতিহ্যবাহী মৃৎশিল্প লালমোহনে ছলিমউদ্দিন তালুকদার ফাউন্ডেশনের ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার

প্রতারণার মামলায় কারাগারে খোকন চৌধুরী নামের এক প্রতারক

আশিকুর রহমান শান্ত ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯০ বার পঠিত

ভোলায় প্রতারণার মামলায় গোলাম কিবরিয়া চৌধুরী ওরফে খোকন চৌধুরীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। প্রতারণার মামলায় জামিন নামঞ্জুর করে খোকন চৌধুরীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রোববার (১০ সেম্বস্টর) বিকেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শরীফ মোঃ সানাউল হক এই আদেশ দেন।

আদালতের আদেশের পর ওই দিন সন্ধ্যায় খোকন চৌধুরীকে কারাগারে নেওয়া হয়েছে। খোকন চৌধুরীর (৫৮) বাড়ি ভোলা পৌরসভার ৩ নং ওয়ার্ড এলাকায়।

মামলার বাদী মোঃ মহিউদ্দিন সূত্রে জানা যায়, ভোলার ভেদুরিয়ায় চাকুরীর ভুয়া নিয়োগপত্র দিয়ে অসহায় কাঞ্চন আলীর কাছ থেকে ৬ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন খোকন চৌধুরীর সহ তিন প্রতারক। তারা হলেন গোলাম কিবরিয়া খোকন চৌধুরী, মনিরুল ইসলাম ও জিয়াউল হক বাবলু। এই তিন প্রতারকের খপ্পরে পড়ে চাকুরী জীবনের শেষ সম্বল হারিয়ে প্রায় নিঃস্ব হয়ে পড়েছেন বিআইডব্লিউটিএর অবসরপ্রাপ্ত কর্মকর্তা কাঞ্চন আলীর পরিবার।

একাধিকবার স্থানীয়ভাবে মীমাংসা করার চেষ্টা করেও সঠিক সুরাহা না পেয়ে বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হন সরকারের এই অবসরপ্রাপ্ত কর্মকর্তা। টাকা ফেরত পেতে ভোলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি প্রতারণার মামলা দায়ের করেন। যার মামলা নং সি.আর-২০৩/২০২১(ভোলা)। উক্ত মামলা আদালত আমলে নিয়ে বিচার কাজ শুরু করেন। দীর্ঘ বিচার কাজ শেষ করে আদালত আজ এই মর্মে রায় দেন যে ২ ও ৩ নং আসামিকে মামলা থেকে অব্যাহতি দেন এবং ১ নং আসামিকে জামিন নামঞ্জুর করে ২ বছরের সাজা প্রদান করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গোলাম কিবরিয়া চৌধুরী ওরফে খোকন চৌধুরী বিভিন্ন সময় বিভিন্ন মানুষের কাছ থেকে চাকুরী দেওয়ার নাম করে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। তারই অংশ হিসেবে অবসরপ্রাপ্ত কাঞ্চন আলীর কাছ থেকে তার ছেলেকে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মেস ওয়েটার পদে চাকরি দেওয়ার নাম করে ৬ লক্ষ টাকা হাতিয়ে নেন। যা আইএফআইসি ব্যাংক ভোলা শাখার চলতি হিসাব নং ৫২০২০৭৬৯৪৬০৩১ নং এর SH0658188 নম্বর যুক্ত চেক এর মাধ্যমে দেওয়া হয়। এবং বিগত ২৭-১১-২০১৯ তারিখে জালিয়াতি করে একটি ভুয়া যোগদান পত্র তাদের হাতে দেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা