1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের উদ্যােগে সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ মনপুরায় নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ দিনের বেলায় রাত নেমে এলো মনপুরায়, আকষ্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে লন্ডভন্ড বাড়িঘর-গাছপালা, আহত ৮ ভোলায় ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশের ফ্রি বাস সার্ভিসের শুভ উদ্বোধন ভোলাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মজনু মোল্লা

মির্জাগঞ্জে বিদ্যানন্দ ফাউন্ডেশনের বৃত্তি ও পুনর্বাসন উপকরণ বিতরণ

উপকূল বার্তা ডেস্কঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭১ বার পঠিত

পটুয়াখালী: জেলার মির্জাগঞ্জ উপজেলায় দরিদ্র ও আয়হীন শিক্ষার্থীদের অর্থনৈতিক সক্ষমতা ফিরিয়ে আনতে ৩০ জন অসহায় শিক্ষার্থীদের কে নগদ ৪ হাজার নগদ টাকা ও ১ হাজার টাকার শিক্ষা উপকরণসহ ৫ হাজার টাকা করে মোট ১ লাখ ৫০ হাজার টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদের হল রুমে এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সাইয়েমা হাসানের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী। এছাড়াও মির্জাগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মির্জাগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার সাইয়েমা হাসান বলেন, শিক্ষাবৃত্তি প্রদান খুবই ভালো একটা উদ্যোগ। প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে শিক্ষার প্রসার ঘটাতে সরকারের পাশাপাশি বিদ্যানন্দ ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। এজন্য বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতি আমার কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী বলেন, বাংলাদেশ সরকার অসহায় ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য প্রতি বছর অনেক টাকা শিক্ষা বৃত্তি দিয়ে থাকে তার পাশাপাশি যে বিদ্যানন্দ ফাউন্ডেশন বিভিন্ন বিচ্ছিন্ন এলাকায় গিয়ে অসহায় দরিদ্র শিক্ষার্থী বেছে বেছে শিক্ষা বৃত্তি এবং শিক্ষা উপকরণ বিতরণ করে যাচ্ছে এ জন্য আমি বিদ্যানন্দ ফাউন্ডেশন কে আন্তরিক ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং শিক্ষার্থীদের উদ্দেশ্য বলতে চাই, তোমরা যারা এই শিক্ষা বৃত্তি পেয়েছো, অবশ্যই তোমরা এগুলো তোমাদের লেখা পড়ার কাজে ব্যয়ে করবে।

এ বিষয়ে বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রজেক্ট সুপার ভাইজার রানা আহমেদ বলেন, প্রান্তিক পর্যায়ে শিক্ষার প্রসার ঘটাতে সারা বছরই আমরা এই শিক্ষাবৃত্তি প্রদান করে থাকি। বিশেষ করে নারী শিক্ষার প্রসারে আমরা কাজ করে যাচ্ছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা