1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ২৭ মে ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

ফকিরহাটের বেতাগায় ৪০ ইউপি সচিবের শিখন কর্মশালা

বাগেরহাট প্রতিনিধি:
  • আপডেট সময় : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৯২ বার পঠিত

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) এর সহযোগীতায় টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জন, জনঅংশিদারিত্বে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্টার লক্ষ্যে ইউপি সচিবদের বুনিয়াদী প্রশিক্ষণ প্রদান করছে। এ প্রশিক্ষণের অংশ হিসেবে বাগেরহাট জেলার ফকিরহাটের মডেল বেতাগা ইউনিয়ন পরিষদ ও এনআইএলজি এর ৭৮তম বুনিয়াদী প্রশিক্ষানার্থী ৪০জন ইউনিয়ন পরিষদ সচিবেব মধ্যে পারস্পারিক শিখন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (২রা সেপ্টেম্বর) দুপুরে বেতাগা ইউনিয়নের লোক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে। বেতাগা ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর সভাপেিত্ব কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ। বিশেষ অতিথি ছিলেন জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট এর সহকারী গবেষনা কর্মকর্তা মতি আহমেদ ও মোঃ মাহফুজার রহমান।

প্রশিক্ষনে ময়মনসিংহ, চট্টগ্রাম, রংপুর, খুলনা, রাজশাহী, সিলেট, ঢাকা ও বরিশাল বিভাগের বিভিন্ন ইউনিয়ন পরিষদের ৪০জন সচিব অংশ গ্রহণ করেন। এর আগে তাঁরা বেতাগা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের একাডেমিক ভবন, কিশোরী শিক্ষার্থীদের ঋৃতুকালীন চেঞ্জ রুপ, ডিজিটাল হাজিরা সেন্টার, শেখ রাসেল ল্যাব, মনোরমা দাশ কমিউনিটি ক্লিনিক ও অর্গানিক বেতাগা সহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা