1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:১১ অপরাহ্ন
শিরোনাম :
ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন বোরহানউদ্দিনে উপজেলা চেয়ারম্যান ‘‘জাফর উল্লাহ’, ভাইস চেয়ারম্যান ‘হীরা’’ উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

বাঘায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি, থানায় অভিযোগ

ব্যবস্থাপনা সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ১০৯ বার পঠিত

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী রেল স্টেশন এলাকায় মারপিট ও ভাঙচুরের ঘটনার সংবাদ প্রকাশ করায় দৈনিক একুশের কন্ঠ অনলাইন পত্রিকার নির্বাহী সম্পাদক এবং জাতীয় দৈনিক স্বাধীন দেশ পত্রিকার রাজশাহী জেলা প্রতিনিধি ও বাঘা রিপোটার্স ক্লাবের সদস্য সাংবাদিক তন্ময় দেবনাথকে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করা হচ্ছে।

এ বিষয়ে গত সোমবার (২১ আগষ্ট) সাংবাদিক তন্ময় দেবনাথ বাদী হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে বাঘা থানায় একটি অভিযোগ করেছেন। জানা যায়, গত ৬ আগষ্ট বাঘা উপজেলার আড়ানীর (রেল স্টেশন বাজার) নুরনগর গ্রামের নাসির উদ্দিনের ছেলে আশিক ও তার লোকজন একই এলাকার বিকাশ ব্যবসায়ী আমিরুল ইসলাম, ডেকোরেটর ব্যবসায়ী নজরুল ইসলাম, কলা ব্যবসায়ী জুয়েল ও তার সাত মাসের গর্ভবতী স্ত্রী মুন্নি, বীর মুক্তিযোদ্ধার সন্তান মানোয়ার,সবজি ব্যবসায়ী শরিফুল ইসলাম কে মারপির করে গুরুতর ভাবে আহত করে এবং আওয়ামী লীগ নেতা বজলুর রহমানকে না পেয়ে তার বাড়ির সিসি ক্যামেরা, জানালার গ্লাস, বৈদ্যুতিক মিটার সহ বাড়ির বাহিরে থাকা অন্যান্য জিনিসপত্র ভাঙচুর করে।

এছাড়াও আশিক ও তার লোকজনের ভয়ে একজন এইস এস সি পরিক্ষার্থী সহ প্রায় ১০/১৫ জন নিজ বাড়ি ছেড়ে অন্যত্র পালিয়ে ছিলেন। এ ঘটনায় তথ্য প্রমাণ সংগ্রহ করে “বাঘার আড়ানীতে আশিক বাহিনীর আতংকে আড়ানী ষ্টেশনের জনগণ সুষ্ঠু বিচারের দাবি সাধারণ মানুষের” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে সাংবাদিক তন্ময় । প্রকাশিত সংবাদের জের ধরে ওই দিন থেকেই বিভিন্ন মাধ্যমে আশিক ও তার লোকজন সাংবাদিক তন্ময় দেবনাথ কে ভয়ভীতি প্রদর্শন করতে থাকে। এবং জেল হাজত থেকে জামিনে এসে ২১আগষ্ট রাত্রি আনুমানিক সাড়ে ৭টায় আশিক তার ব্যবহৃত ০১৭৫৯-৭৪৬৮৬৩ নম্বর থেকে সাংবাদিক তন্ময়ের ব্যক্তিগত মুঠোফোন নম্বরে ফোন করে অকথ্য ভাষায় গালাগালি করে হত্যার হুমকি দিয়ে। এরপর রাত্রি সাড়ে ৮ টার দিকে আড়ানী বাজার থেকে বাসার উদ্দেশ্যে রওনা হলে পথমধ্যে আড়ানী ডিগ্রি কলেজের পাশে ফাঁকা রাস্তায় একটি মটর সাইকেলে আশিক সহ আরো দুই জন তাকে হামলা করার চেষ্টা করে।

এ ঘটনায় সাংবাদিক তন্ময় দেবনাথ বাঘা রিপোটার্স ক্লাবের নেতৃবৃন্দদের অবগত করে তার জীবনের নিরাপত্তা চেয়ে বাঘা থানায় একটি অভিযোগ করেন। এ বিষয়ে সাংবাদিক তন্ময় দেবনাথ জানান, আড়ানী রেল স্টেশন এলাকায় মারপিট ও ভাঙচুরের ঘটনার তথ্য সংগ্রহ করে বড়াল নিউজ পেজ থেকে ভিডিও ও বিভিন্ন অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশ করি। এরপর থেকে আশিক ও তার লোকজন আমাকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে আসছে। এদিকে সে জামিনে এসে আমার নাম্বারে ফোন দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং হত্যার হুমকি দেয়। এ ঘটনায় আমি সহ আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।

এদিকে সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকরা তথ্য সংগ্রহে যাবে এবং সঠিক তথ্য প্রমানের ভিত্তিতে সংবাদ প্রকাশ করবে। কিন্তু সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের হুমকি দেওয়া বা লাঞ্চিত করবে এটা মোটেও কাম্য নয়। আমরা এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জান। বাঘা থানার ওসি (তদন্ত) সবুজ রানা জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা