1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে আইসিটি বিষয়ে ১০ দিনের উচ্চতর প্রশিক্ষণ শুরু

বাগেরহাট প্রতিনিধি:
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ২৩০ বার পঠিত

বাগেরহাটের ফকিরহাট শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে আইসিটি ইন এডুকেশন লিটারেসি ট্রাবলস্যুটিং এন্ড মেইনটেন্যান্স বিষয়ক ১০ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার (২২ আগস্ট) সকাল ১০টায় কলেজের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কলেজটির প্রতিষ্ঠাতা স্বপন দাশ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় প্রশিক্ষণ কর্মশালাটি বাস্তবায়ন করা হচ্ছে। ১০ দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৪জন শিক্ষক অংশগ্রহণ করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মারুফা বেগম নেলী। সভাপতিত্ব করেন কলেজটির প্রতিষ্ঠাতা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শহীদুর রহমান, সহকারী প্রোগ্রামার শাহিনা আক্তার,  শুভদিয়া ইউপি চেয়ারম্যান মো. ফারুখুল ইসলাম, বেতাগা ইউপি চেয়ারম্যান  ইউনুস আলী শেখ,  একাডেমিক সুপারভাইজার মো. আসাদুজ্জামান প্রমুখ। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন রেঁনেসা রহমান মুনমুন ও ইমতিয়াজ আহম্মেদ। প্রশিক্ষণটি বাস্তবায়ন করছে খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান জেভি অব স্ট্যান্ডার্ড টেকনোলজিস লিমিটেড, কিউওয়াইএস নেটওয়ার্কিং অ্যান্ড সলিউশন, লাইনার টেকনোলজি লিমিটেড।

অনুষ্ঠান শেষে অতিথিগণ কলেজের বঙ্গবন্ধু ভাস্কর্যে পুস্পার্ঘ অর্পণ, শহীদ মিনার চত্বরে স্মারক বৃক্ষ রোপন ও রুপা চৌধুরী লাইব্রেরি পরিদর্শন করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা