1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস

নির্বাহী সম্পাদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ৮৭ বার পঠিত
আজ শোকাবহ ১৫ আগস্ট ২০২৩, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটিকে যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভীর্যে পালনের লক্ষ্যে সকাল ৯.০০ ঘটিকায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতির পিতাসহ ১৫ আগস্ট ১৯৭৫ শাহাদত বরণকারী সকলের আত্মার মাগফিরাত কামনা করে পবিত্র কোরআন খতম অনুষ্ঠিত হয়।
সকাল ১০.০০ ঘটিকায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব আরিফুজ্জামান।
জেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন সম্মানিত পুলিশ সুপার জনাব মোঃ মাহিদুজ্জামান বিপিএম। জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা সদর মুক্তিযোদ্ধা সংসদ এর পক্ষ থেকে মান্যবর জেলা প্রশাসক ও বীর মুক্তিযোদ্ধাবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর জেলার বিভিন্ন সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পুষ্পস্তবক অর্পণ শেষে ১৫ আগস্ট ১৯৭৫ শাহাদতবরণকারী সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
সকাল ১১.০০ ঘটিকায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে টেলিফোনে সংযুক্ত ছিলেন ভোলা-১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব তোফায়েল আহমেদ মহোদয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব আরিফুজ্জামান।
অনুষ্ঠানে সম্মানিত পুলিশ সুপার জনাব মোঃ মাহিদুজ্জামান বিপিএম, সিভিল সার্জন জনাব ডাঃ কে এম শফিকুজ্জামান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ কামাল হোসেন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জনাব এ এস এম মুসা, জেলা মৎস্য কর্মকর্তা জনাব মোল্লা এমদাদুল্যাহ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জনাব মোঃ নাজমুল ইসলাম, এলজিইডি এর নির্বাহী প্রকৌশলী জনাব মোহাম্মদ ইব্রাহিম খলীল, অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, ভোলা সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ তৌহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জনাব শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জনাব অহিদুর রহমান, জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, সুধীবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভার শুরুতে ১৫ আগস্ট শাহাদতবরণকারীদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বিভিন্ন প্রতিষ্ঠানের তিনজন শিক্ষার্থী দিবসটি সম্পর্কে তাদের বক্তব্য উপস্থাপন করেন।
আলোচনা সভায় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শাহাদত বরণকারী সকলকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন ও সে সময়কার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
আলোচনা সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমি, শিশু একাডেমি ও সরকারি গণগ্রন্থাগার কর্তৃক আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
একইসাথে যুব উন্নয়ন অধিদপ্তর, ভোলার পক্ষ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের মাঝে যুব ঋণ বিতরণ করা হয়।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা