1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
পদত্যাগ করলেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম পাঁচ দিন পর শুরু হলো সাতক্ষীরার ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ প্লাস্টিকের ভিড়ে বিলুপ্ত ঐতিহ্যবাহী মৃৎশিল্প লালমোহনে ছলিমউদ্দিন তালুকদার ফাউন্ডেশনের ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার

ফকিরহাটে ডেঙ্গুতে প্রথম মৃত্যু, বেড়েছে আক্রান্ত্রের সংখ্যা

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩
  • ২১৪ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :
বাগেরহাটের ফকিরহাটে ফকিরহাটে ডেঙ্গুতে প্রথম মৃত্যু হয়েছে এক নারীর। আক্রান্ত দুইজন রোগী খুলনায় হাসপাতালে মুমুর্ষূ অবস্থায় আইসিইউতে আছেন। এছাড়া উপজেলার প্রায় সব এলাকায় বেড়েছে ডেঙ্গুর জ্বরের উপসর্গ। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই মুহুর্তে ১৫জন সহ বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন অনেক রোগী। চিকিৎসকরা বলছেন ডেঙ্গু নিয়ন্ত্রণে সামাজিক সচেতনতা ছাড়া কোন বিকল্প নেই।
এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিরিনা বেগম (৩৮) নামে এক নারী মারা গেছেন। মৃতের পরিবার জানান, তিনি জ্বরে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার বিকেলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর তার রক্ত পরীক্ষার পর ডেঙ্গু ধরা পড়ে। তিনি সেখানে চিকিৎসাধিন অবস্থায় বৃহস্পতিবার সকালে মারা যান। শিরিনা বেগম ফকিরহাট উপজেলার মৌভোগ গ্রামের ব্যবসায়ী আজিজুল কাজির স্ত্রী।
এদিকে, মৃতের মেয়ে সুমাইয়া খাতুনর চলতি এইচএসসি পরীক্ষার্থী। সে পরীক্ষা শেষে বাড়িতে যেয়ে দেখেন তার মা মারা গেছেন। এসময় সে কান্নায় ভেঙ্গে পড়েন।
ফকিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এএসএম মফিদুল ইসলাম বলেন, গত ২৪ ঘন্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে এখানে ১৫জন রোগী ভর্তি আছেন। জুন মাস থেকে এ পর্যন্ত ৬০জন রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা গ্রহন করেছেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর পেয়েছেন বলে জানান। তবে ডেঙ্গু নিয়ন্ত্রণে সামাজিক সচেতনতা ছাড়া বিকল্প নেই জানান তিনি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা