1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের উদ্যােগে সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ মনপুরায় নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ দিনের বেলায় রাত নেমে এলো মনপুরায়, আকষ্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে লন্ডভন্ড বাড়িঘর-গাছপালা, আহত ৮ ভোলায় ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশের ফ্রি বাস সার্ভিসের শুভ উদ্বোধন ভোলাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মজনু মোল্লা

শোকের মাসে কলেজে হিন্দি গানে শিক্ষার্থীদের নাচ, ভিডও ভাইরাল

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩
  • ৫৬ বার পঠিত

বিশেষ প্রতিনিধি, হাসান আকন:

পটুয়াখালীর বাউফলের কাছিপাড়া আব্দুর রশিদ মিয়া ডিগ্রি কলেজে শোকের মাসে বিদায় অনুষ্ঠানে নাচ-গানের আয়োজন করা হয়েছে। হিন্দি গানের তালে তালে এইচএসসি পরীক্ষার্থীদের নাচের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনায় এলাকাজুড়ে ব্যাপক সমালোচনা চলছে।
রোববার (১৩ আগস্ট) বেলা ১১টার দিকে ওই কলেজের ওয়াহেদ তালুকদার অডিটোরিয়ামে এইচএসসির ২৬তম ব্যাচের বিদায় অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।
কলেজ সূত্রে জানা যায়, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গভর্নিং বডির সভাপতির অনুমতি না নিয়েই শোকের মাসে জমজমাট অনুষ্ঠানের আয়োজন করেন। বিদায় অনুষ্ঠানের আলোচনা সভা ও দোয়া মিলাদের পর নাচগানের শুরু হয়। ছাত্র-ছাত্রীরা সাদা গেঞ্জি পরে হিন্দি গানের তালে অশ্লীল অঙ্গ-ভঙ্গিতে নাচতে শুরু করেন। এসময় অডিটোরিয়ামে রঙিন আলোক সজ্জাও ছিল।
শোকের মাসে এমন নাচের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয় সমালোচনা।
নাম প্রকাশ না করার শর্তে কলেজের একাধিক শিক্ষক বলেন, শোকের মাস চলছে। জাতীয় শোক দিবসের আর মাত্র একদিন বাকি। সেখানে বিদায় অনুষ্ঠানের নামে এমন নাচ-গানের আয়োজন করা উচিত হয়নি। ভারপ্রাপ্ত অধ্যক্ষ কারো সঙ্গে কোনোরকম আলোচনা ছাড়াই এমন অনুষ্ঠানের আয়োজন করতে পারে না। যা অত্যন্ত দৃষ্টিকটু।
এমন ঘটনার তদন্ত সাপেক্ষে শাস্তিমূলক ব্যবস্থার দাবি জানান একাধিক কলেজ শিক্ষক।
যদিও অভিযোগ অস্বীকার করেছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম। তিনি বলেন, আমি কলেজের কাজে বাইরে ছিলাম। শিক্ষার্থীরা নিজেরা এমন আয়োজন করেছেন।
কলেজের গভর্নিং বডির সভাপতি ও বাউফল সরকারি কলেজের অধ্যক্ষ আবুল বশার তালুকদার বলেন, বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে এ বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমাকে কিছু জানাননি। শোকের মাসে বিদায় অনুষ্ঠানের নামে এমন ঘটনা কাম্য নয়। তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বশির গাজী বলেন, এটা ঠিক হয়নি। অব্যশই এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা