1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের উদ্যােগে সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ মনপুরায় নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ দিনের বেলায় রাত নেমে এলো মনপুরায়, আকষ্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে লন্ডভন্ড বাড়িঘর-গাছপালা, আহত ৮ ভোলায় ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশের ফ্রি বাস সার্ভিসের শুভ উদ্বোধন ভোলাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মজনু মোল্লা

বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদে মোংলায় বিক্ষোভ

মোঃ আবুরায়হান ইসলাম বাগেরহাট জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ৯৮ বার পঠিত

বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সা:) কে কটুক্তির প্রতিবাদে কুখ্যাত নাস্তিক ব্লগার আসাদ নুরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবীতে মোংলায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ১১টায় পৌর শহরের শাপলা চত্বরে মোংলা ছাত্র সমাজের আয়োজনে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, আসাদ নুরকে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। কোন নাস্তিককে প্রকাশ্যে চলাচলের সুযোগ দিলেও তারা সমাজকে বিভ্রান্ত করবে। আসাদ নুর একজন আত্মস্বীকৃত নাস্তিক। সে পবিত্র কুরআন নিয়ে জঘন্য অবমাননাকর উক্তি করেছে। ইসলামের বিভিন্ন মৌলিক বিষয়ে প্রকাশ্যে কটুক্তি করেছে। তাকে গ্রেফতার করে কঠিন শাস্তি দিতে হবে।

এসময় বক্তারা নাস্তিক আসাদ নূরকে অতিদ্রুত আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবী করেন।

উল্লেখ্য, তিনি দেশের বিভিন্ন স্থানে লুকিয়ে থেকে “আসাদ নুর ব্লগ” থেকে কোরআন শরীফ, হযরত মুহাম্মদ (সঃ) ও ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিচ্ছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ২০২০ ও ২০২১ সালে সাইবার ট্রাইবুনালে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় এবং ঢাকায় মামলা হয়। ওই মামলা দুটিতে তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি রয়েছে। কিন্তু তিন বছরেও পুলিশ তাকে গ্রেপ্তার করতে পারেনি। গত ৪ আগষ্ট তার “আসাদ নুর ব্লগ” থেকে হযরত মুহাম্মদ (সঃ) কে মরুভুমির ডাকাত বলে আখ্যায়িত করে এবং কোরআন শরীফ নিয়ে কটুক্তি করে ভিডিও সামাজিক মাধ্যমে ছেড়ে দেয়। মুহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ভিডিও ভাইরাল হয়ে যায়। নাস্তিক আসাদ নুরের এমন কর্মকান্ডে সামাজিক মাধ্যমে তীব্র নিন্দার ঝড় উঠে। তার ফাঁসি দাবী করে সামাজ যোগযোগ মাধ্যম উত্তল হয়ে উঠে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা