1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
পদত্যাগ করলেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম পাঁচ দিন পর শুরু হলো সাতক্ষীরার ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ প্লাস্টিকের ভিড়ে বিলুপ্ত ঐতিহ্যবাহী মৃৎশিল্প লালমোহনে ছলিমউদ্দিন তালুকদার ফাউন্ডেশনের ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার

ভোলায় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা’র উদ্বোধন

আশিকুর রহমান শান্ত, ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ৬১ বার পঠিত

গাছ লাগিয়ে যত্ন করি,সুস্থ প্রজন্মের দেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলায় শুরু হলো বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলা-২০২৩।

রবিবার (৬ আগস্ট) এ বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলা-২০২৩ উপলক্ষে সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি রেলী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আবার জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়। রেলীতে নেতৃত্বদেন জেলা প্রশাসক মোঃ আরিফুজ্জামান ও বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়ছার।

উদ্বোধনী অনুষ্ঠানে ভোলার বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত রেলী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভাগীয় বন কর্মকর্তা এস.এম. কায়ছার এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মোঃ আরিফুজ্জামান। জেলা প্রশাসক আরিফুজ্জামান তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশ কে সোনার বাংলায় রুপান্তর করার। তিনি সেটি বাস্তবায়ন করতে পারেনি। তার এ স্বপ্ন বাস্তবায়নের জন্য আমাদের কে পর্যাপ্ত বনাঞ্চল গড়ে তুলতে হবে। তাই তিনি গাছ লাগানোর উপর গুরাত্বারোপ করেন।

জেলা প্রশাসক তার বক্তব্যে আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব জলবায়ু মোকাবেলায় লড়াই করে যাচ্চেন। আর জলবায়ু মোকাবেলা করতে হলে অধিক বনাঞ্চলের বিকল্প নেই। তাছাড়া একটি দেশের ২৫ ভাগ বনাঞ্চল থাকতেই হবে। তাই প্রধানমন্ত্রী’র নির্দেশনায় আমার কাজ করছি। জলবায়ু সহিষ্ণু বাংলাদেশ এই স্লোগানকে সামনে রেখে আসুন আমরা সকলে বেশি বেশি গাছ লাগানোর মাধ্যমে জলোচ্ছাস, অতিবৃষ্টি, অতিখড়া থেকে দেশকে বাঁচাই।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আছাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রিপন কুমার সাহা, জেলা তথ্য অফিসার মোঃ নুরুল আমিন সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। উদ্বোধনী অনুষ্ঠানে আগত সকল শিক্ষার্থীর মধ্যে ফলজ ও বনজ গাছের চারা বিতরন করেন। পরে তারা ভোলা সরকারি স্কুল মাঠে বৃক্ষমেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন জেলা প্রশাসক সহ অতিথি বৃন্দ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা