1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরায় নাগরিক সংলাপ জলবায়ু সংকটে নিপতিত সাতক্ষীরায় বাসযোগ্য ও পরিকল্পিত নগর গড়ে তোলার আহবান মানারাতুল উম্মাহ মডেল মাদরাসার অভিভাবক সমাবেশ ও সবক অনুষ্ঠান মোহনপুরে পিজি সদস্যদের পোল্ট্রি খাদ্য ও উপকরন বিতরণ

তারেক জিয়া ও জোবায়দা রহমান এর রায়ের প্রতিবাদে ভোলায় বিএনপির প্রতিবাদ সমাবেশ

আশিকুর রহমান শান্ত, ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ৭৯ বার পঠিত

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী ডাক্তার জুবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের করা মামলার রায় ঘোষণার প্রতিবাদে ভোলা জেলা বিএনপি প্রতিবাদ সমাবেশ করেছে। শুক্রবার (৪ আগস্ট) সন্ধ্যা ৭ টায় ভোলা জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয় ।

এ প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, ভোলা জেলা বিএনপির আহ্বায়ক ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আলহাজ্ব গোলাম নবী আলমগীর। ভোলা জেলা বিএনপির সদস্য সচিব রাইসুল আলম এর সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন করেন, ভোলা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিউর রহমান কিরন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির সোপান, এনামুল হক, কবির হোসেন, মফিজুল হক মিলন, বশির হাওলাদার, ভোলা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও ভোলা জেলা যুবদলের সাবেক সভাপতি ইয়ারুল আলম লিটন,

এছাড়া ও প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দিন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক লিয়াকত আলী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের সেলিম, জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আলামিন, সহ-সভাপতি মুনতাসির আলম রবিন চৌধুরী, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক তানভীর তালুকদার, জেলা কৃষক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক মিজানুর রহমান আরজু, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আল-আমিন হাওলাদার সহ প্রমুখ। এসময় জেলা বিএনপিসহ সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশ বক্তারা বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানকে বেআইনিভাবে অন্যায়ভাবে এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণে এই যে সাজা দেওয়া হয়েছে…বাংলাদেশের জনগণ কিন্তু ইতোমধ্যে তার প্রতিবাদ করেছে। গতকাল রায় ঘোষণার সঙ্গে সঙ্গে সমগ্র দেশে প্রতিক্রিয়া হয়েছে এবং হাজার হাজার, লক্ষ লক্ষ মানুষ রাস্তায় নেমে তার প্রতিবাদ করেছে।

তারা আরো বলেন, এই ফরমায়েসি রায় আমরা মানি না মানবো না, আমরা এই রায়ের তীব্র নিন্দা প্রতিবাদ জানাই। বাংলাদেশ যাবে কোন পথে ফয়সালা হবে রাজপথে, আমরা রাজপথ দখল করে নেব এবং রাজপথে থেকেই এর ফয়সালা করব ইনশাআল্লাহ, আপনারা সকলে প্রস্তুত থাকবেন।

উল্লেখ্য ঘোষিত আয়ের বাইরে সম্পদের মালিক হওয়ার অভিযোগে জরুরি অবস্থার সময় দুদকের দায়ের করা এ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছরের কারাদণ্ড এবং তার স্ত্রী জোবায়দা রহমানকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো.আছাদুজ্জামান। বুধবার এ রায়ে তারেক ও জোবায়দাকে জরিমানাও করা হয়েছে। পাশাপাশি তাদের অপ্রদর্শিত পৌনে তিন কোটি টাকা বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন বিচারক।

খালেদা জিয়ার বড় ছেলে তারেক পরিবার নিয়ে গত ১৫ বছর ধরে লন্ডনে অবস্থান করছেন। এ নিয়ে তার বিরুদ্ধে পাঁচটি মামলায় সাজার রায় হল। রায়ের সময় ঢাকার আদালতে বিক্ষোভ করেন বিএনপি সমর্থক আইনজীবীরা। তারা একে ‘ফরমায়েশী’ রায় আখ্যায়িত করে প্রত্যাখ্যানের কথাও বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে দুদকের মামলায় বিচারিক আদালতের রায়কে ‘ফরমায়েশি’ উল্লেখ করে এ প্রতিবাদ সমাবেশ করছে দলটি। ঢাকাসহ দেশের সব জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ করছে বিএনপি। গতকাল বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা