1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরায় নাগরিক সংলাপ জলবায়ু সংকটে নিপতিত সাতক্ষীরায় বাসযোগ্য ও পরিকল্পিত নগর গড়ে তোলার আহবান মানারাতুল উম্মাহ মডেল মাদরাসার অভিভাবক সমাবেশ ও সবক অনুষ্ঠান মোহনপুরে পিজি সদস্যদের পোল্ট্রি খাদ্য ও উপকরন বিতরণ

রাজশাহীতে ৬১ জন শ্রমিক আর্থিক সহায়তা চেক পেলেন

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ৭০ বার পঠিত

নিজস্ব প্রতিনিধিঃ

রাজশাহীতে ৬১ জন শ্রমিককে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে ২৪,৪৫,০০০/- (চব্বিশ লাখ পয়তাল্লিশ হাজার) টাকা আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১ টায় রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ে চেক বিতরণ করা হয়। রাজশাহী জেলা প্রশাসন এবং রাজশাহী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের যৌথ আয়োজনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মহিদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব বেগম মূর্শেদা আক্তার ও উপসচিব বিমলেন্দু ভৌমিক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মো: আরিফুল ইসলাম।
প্রসঙ্গত, ২০১৩ সালে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইন পাশ হয়। একজন অতিরিক্ত সচিব ডিজি হিসেবে দ্বায়িত্ব পালন করেন। এই তহবিলে ৮৫০ কোটি টাকা উপরে অর্থ আছে। কোম্পানির মুনাফার ৫% থেকে ১০% অর্থ এই ফান্ডে জমা হয়। কর্মক্ষেত্রে মৃত শ্রমিকদের পরিবার, কর্মক্ষেত্রে দূর্ঘটনা জনিত মৃত, শ্রমিকদের মৃতদেহ পরিবহন ও সৎকার, জরুরি চিকিৎসা প্রদান, দূর্ঘটনা জনিত দৈহিক ও মানসিক অক্ষমতা, দুরারোগ্য চিকিৎসা, অপ্রাতিষ্ঠানিক খাতে নারী শ্রমিকদের মাতৃকালীন সুবিধা, শিক্ষা বৃত্তি সহ বিভিন্ন খাতে এই তহবিল থেকে অনুদান প্রদান করা হয়। সবর্শেষ সভায় ৩৩৪৭ জন শ্রমিকের আর্থিক সহায়তার চেক পাশ হয়।
উল্লেখিত খাতে এরই ধারাবাহিকতায় রাজশাহীতে ৬১ জন শ্রমিককে ২৪,৪৫,০০০/- (চব্বিশ লাখ পয়তাল্লিশ হাজার) টাকার চেক বিতরণ করা হয়েছে। সর্বনিম্ন ২০ হাজার ও সর্বোচ্চ ১ লক্ষ টাকা করে চেক বিতরণ করা হয়। ভুক্তভোগী পরিবার ও শ্রমিকরা উক্ত খাতে ফ্রী আবেদন করেন। আবেদন সুপারিশ করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা