1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা’র জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে- সিটি মেয়র আ. খালেক দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না- মেয়র শেখ আ. রহমান ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত

ফকিরহাটে ইউসিবি ব্যাংক বিভিন্ন প্রজাতির এক হাজার গাছ লাগাবে

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ৭৮ বার পঠিত

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় পরিবেশের ভারসাম্য রক্ষা ও বজ্রপাত ঠেকাতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করে চলেছে। সোমবার (১০ জুলাই) দুপুরে পিলজংগ মাধ্যমিক বিদ্যালয় চত্ত¡রে উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ বৃক্ষরোপণের শুভ সূচনা করেন।

ফকিরহাট উপজেলায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পক্ষ থেকে তালগাছ ও আমগাছ সহ বিভিন্ন প্রজাতির এক হাজার গাছের চারা রোপণ করা হবে। বৃক্ষরোপণ কর্মসূচির সময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মো. জাহিদুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. জাহিদুর রহমান মোড়ল, মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মো. আছাদুজ্জামান, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পিন্টু রঞ্জন দাশ, ইউসিবির ফকিরহাট শাখা ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান, অপারেশন ম্যানেজার আরিফ বিল্লাহ খান, ক্রেডিট অফিসার আবুল কালাম আজাদ, অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অসিত কুমার দাশ, সহকারী অধ্যাপক উৎপল কুমার দাশ, স্থানীয় ইউপি সসদস্য সুমন ধরসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

উদ্যোক্তরা জানান, সা¤প্রতিক বছরগুলোতে বজ্রপাতে প্রাণহানির সংখ্যা বেড়ে যাওয়ায় ইউসিবি পিএলসি এ বছর সারাদেশে তালগাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করেছে। কারণ উচ্চতা ও গঠনগত দিক থেকে তাল গাছ বজ্রপাত নিরোধে সহায়ক।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) সামাজিক দায়িত্বের অংশ হিসেবে এ বছর কৃষিখাতে সহায়তা প্রদানমূলক প্রকল্প ‘ভরসার নতুন জানালা’ বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে। এই প্রকল্পের লক্ষ্য দেশের খাদ্য নিরাপত্তা, উন্নত পুষ্টিমান নিশ্চিতকরণ এবং জলবায়ু সহিষ্ণু টেকসই কৃষির প্রসার ঘটানো। পাশাপাশি বৃক্ষ রোপণ করা।

দেশের ৫০টি নির্বাচিত উপজেলাকে ’মডেল এলাকা’ হিসেবে গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে দেশের ৬৪ জেলার প্রতিটি উপজেলা থেকে কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ-সংশ্লিষ্ট ২৫ জন করে কৃষি উদ্যোক্তাকে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা