1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
শিরোনাম :
ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন বোরহানউদ্দিনে উপজেলা চেয়ারম্যান ‘‘জাফর উল্লাহ’, ভাইস চেয়ারম্যান ‘হীরা’’ উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

বজ্রপাত ঠেকাতে বাগেরহাটে ১ লক্ষ তাল গাছ রোপন করা হবে: খুলনা বিভাগীয় কশিনার

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৯৬ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

খুলনা বিভাগীয় কশিনার মোঃ হেলাল মাহমুদ শরীফ বলেছেন, বজ্রপাত থেকে রক্ষার অন্যতম উপায় জনসচেতনতা বৃদ্ধি করা। সরকার এই বিষয়ে কাজ করছে। দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি হিসেবে বাগেরহাটে ১ লাখ তাল গাছের চারা লাগানোর উদ্যোগ গ্রহণ করেছে।

বৃহস্পতিবার (২২ জুন) বিকেলে বাগেরহাট জেলা প্রশাসনের উদ্যোগে ফকিরহাট উপজেলার বেতাগায় তালের গাছের চারা রোপন করে এ কর্মসূচির শুভ উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বজ্রপাত বাংলাদেশের মানুষের কাছে এক মহা আতঙ্কে পরিণত হয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে বজ্রপাতে মৃত্যু হার বেড়েছে লক্ষণীয়ভাবে। এতদিন এই বজ্রপাত ছিল গ্রাম, হাওর বা বিল এলাকায়, এখন শহর এলাকায়ও দেখা যাচ্ছে। বর্তমান সরকার বজ্রপাতজনিত ক্ষয়ক্ষতি রোধে বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছে। জলবায়ু পরিবর্তন মোকাবিলায় আমাদের বেশি করে গাছ লাগাতে হবে। বজ্রপাত এবং জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তিবিদ এবং পরিবেশবিদের এক সাথে কাজ করতে হবে।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর ২৫ দফা নির্দেশনার মধ্যে তালগাছ রোপনের কথা রয়েছে। এই কারণে বাগেরহাট জেলার ৯টি উপজেলায় এক লক্ষ তালের চারা রোপনের উদ্যোগ নেওয়া হয়েছে। বোতাগায় তালের চারা রোপনের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হল।

ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ বলেন, ফকিরহাটে ১০হাজার তাল গাছের চারা রোপন করা হবে। এই চারা পরিচর্যা ও দেখভালের জন্য ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে।
এসময় বিভাগীয় কমিশনার মহিষ প্রজনন কেন্দ্র, মনোরমা দাশ কমিউনিটি ক্লিনিক, অর্গানিক বেতাগা সহ বিভিন্ন স্থান পরিদর্শন করেন এবং সুধীজনের সাথে মতবিনিময় করেন।
এ সময় বাগেরহাট এডিসি জেনারেল হাফিজ আল আছাদ, ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফা বেগম নেলী, সহকারী কমিশনার (ভূমি) বিধান কান্তি হালদার সহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় সুধীজনরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা