1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

নির্বাচনে হামলা’র আশংকায় আতংকিত ৭ নং ওয়ার্ডবাসী-মতি

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ৭১ বার পঠিত

নিজস্ব প্রতিনিধিঃ

আসন্ন ২১জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন ঘীরে নগরজুড়ে প্রার্থীদের প্রচার প্রচারণা চলছে ব্যাপকহারে। রাসিকের ৭ নং ওয়ার্ডে টিফিন ক্যারিয়ার প্রতীকে কাউন্সিলর পদে প্রার্থী হিসেবে আবারো নির্বাচনে বিজয়ী হতে শতভাগ আশাবাদী মতিউর রহমান মতি। তাঁর ওয়ার্ডে শতকরা ৭০ শতাংশ উন্নয়ন মূলক কাজ হয়েছে। বাকী ৩০ শতাংশ কাজ আবারও নির্বাচিত হয়ে শেষ করতে চান তিনি।
৬ জুন (মঙ্গলবার) রাতে এক সাক্ষাৎকারে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন, মেয়াদের সাড়ে তিন মাস পূর্বে ২১ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিগত ৫ বছরের মধ্যে বৈশ্বিক করোনা কালীন ২ বছর ওয়ার্ডের উন্নয়নমূলক কার্যক্রম প্রায় বন্ধ ছিলো। এটা সারা পৃথিবীজুড়ে ঘটেছে। আমরা আমাদের ওয়ার্ডে আড়াই বছর ঠিকমতো কাজ করার সুযোগ পেয়েছি। এই অল্প সময়ের মধ্যে সমগ্র রাজশাহী সিটি’র উন্নয়ন হয়েছে। আমার ওয়ার্ডটি রাজশাহী সিটি’র প্রাণকেন্দ্রের একাংশ। যখন সমগ্র সিটি’র উন্নয়ন দৃশ্যমান তখন আমার ওয়ার্ডের উন্নয়ন সম্পর্কে বলতে হয় না। সিএনবি মোড় থেকে শ্রীরামপুর পর্যন্ত রাস্তাঘাট ও সবুজায়ন গাছপালায় মনমুগ্ধ পরিবেশ সকলের নজর কেড়েছে। আমার ওয়ার্ডে একটি ভাংগন এলাকা আছে। সেই এলাকাতেও অনেক কাজ হয়েছে, কিছু কাজ বাকী আছে।। ওয়ার্ডের সিংহভাগ অলিগলির ৭০ ভাগ কাজ সম্পুর্ণ করা সম্ভব হয়েছে। আমার চাহিদার ৩০ শতাংশ কাজ অসম্পূর্ণ আছে। আল্লাহ যদি চান আগামী নির্বাচনে আমি বিজয়ী হলে সেই অসম্পূর্ণ কাজ সম্পুর্ণ করবো ইনশাআল্লাহ। আমি আমার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। ওয়ার্ডের বেকার শিক্ষিত তরুণ যুবকদের কর্মসংস্থান নিয়েও কাজ করবো। বেকারদের পরনির্ভরশীল না হয়ে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলবো। বিভিন্ন ট্রেডে তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করবো।
এ সময় তিনি আরও বলেন, আমার ওয়ার্ডে সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে ওয়ার্ডবাসীর মধ্যে চাপাক্ষোভ বিরাজ করছে। অনেকেই ভোট কেন্দ্রে যাওয়া নিয়ে শংকা প্রকাশ করছেন। যদিও আমি তাদের নির্ভয় প্রদান করেছি। আমার কর্মী সমর্থকরা, প্রতিপক্ষ প্রার্থীর বিভিন্ন হুমকি ধামকি উপক্ষা করে ইভিএম পদ্ধতিতে কিভাবে ভোট প্রদান করতে হয় তা শিখাচ্ছেন। প্রায় ৬০ শতাংশ ভোটারকে ইভিএম’এ ভোট দেওয়ার পদ্ধতি শেখানো হয়েছে। প্রতিপক্ষ প্রার্থী গত নির্বাচনে যেভাবে সংন্ত্রাসী কায়দায় পুলিশসহ রিটানিং কর্মকর্তাদের উপর হামলা চালিয়েছে এবারো এমনটা হওয়া নিয়ে ওয়ার্ডবাসীর মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা কাজ করছে। প্রতিপক্ষ নির্বাচনী আচারণ বিধি লংঘন করে রাত ১০ টার পর থেকে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন। এ বিষয়গুলো ওয়ার্ডে দ্বায়িত্ব প্রাপ্ত নির্বাচনী ম্যাজিস্ট্রেটকে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার অনুরোধ করছি।
সাক্ষাৎকারে তিনি একটি সুন্দর পরিকল্পিত স্মার্ট ওয়ার্ড গড়ার প্রত্যায় ব্যক্ত করে বলেন, কারো রক্তচক্ষু না দেখে আপনারা সবাই ২১ জুন ভোট কেন্দ্রে যাবেন। সুচিন্তিত মতে আপনার পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। আপনার মূল্যবান ভোট ওয়ার্ডে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি বন্ধসহ উন্নয়নের রোল মডেল হিসেবে গড়তে সহায়তা করবে। আগামী ৫ বছর যাকে পছন্দ হবে, বা যাকে দিয়ে উন্নয়ন হবে তাকেই নির্বাচিত করবেন বলে আমি আশাবাদী।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা