1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

বন্দর মুছাপুরে প্রকাশ্যে চলছে ফসলি জমির মাটি বিক্রি এ যেন দেখার কেউ নেই

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৮০ বার পঠিত
স্টাফ রিপোর্টারঃ
বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নে বালিগাঁ,মুছাপুর, মনারবাড়ী বিলে প্রকাশ্যে চলছে মাটি খেকো সাইদুল ও সুমনের ফসলি জমির মাটি কাটা প্রশাসন নিরব ভূমিকায় এ যেন দেখার কেউ নেই।
সরজমিনে গিয়ে দেখা যায় স্থানীয় ইট ভাটার মালিকদের সাথে সখ্যতা গড়ে তুলে মুছাপুর ধামগড় ইউনিয়নের মনারবাড়ী, বুনিয়াদি, চৌরার বাড়ী,বালিগাঁ, রানিজী, তুলাতলি মুছাপুর ফুলকন থেকে সাইদুল, সুমন ও তরিকুলের দাপটের সাথে ধুমধাম ফসলি জমির মাটি বিক্রি।
এদিকে সরকারি গেজেটে প্রকাশিত মাটির ব্যবহার নিয়ন্ত্রণ ও হ্রাসকরণ ২০১৩ সালের ৫৯ নং আইনের ৫ ধারা অনুযায়ী কোন ব্যক্তি ইট প্রস্তত করার উদ্দেশ্যে কৃষি জমি হতে মাটি কাটা বা সংগ্রহ করে ইটের কাচাঁমাল হিসাবে ব্যবহার করতে পারবে না। আইন থাকলেও প্রশাসনের সামনেই চলছে ধুমধাম ফসলি জমির মাটি কাটা।
সরজমিনে গিয়ে মাটি খেকো কাউকেই না পাওয়া গেলে কল করলে মাটি খেকো তরিকুল ইসলাম বলেন এরকম অনেক সাংবাদিকই আসে আপনি কোন চ্যানেলের সাংবাদিক অফিসে আইসেন দেখা কইরেন,  ফসলি জমির মাটি বিক্রি অপরাধ এবিষয়ে বার বার প্রশ্ন করলে এড়িয়ে যায়
নাম বলতে অনিচ্ছুক স্থানীয় এক মুরুব্বি বলেন মাটি খেকোদের কারনে আমরা অতিষ্ঠ হয়ে পরেছি, কিছু বললেই কিশোর গ্যাং দিয়ে হুমকি ধামকি দেয়,  আমাদের বাপ দাদার ফসলি জমি থেকে  আমরা এক সময় ধুম-ধাম করে ধান নিয়ে আসতাম এখন শুধুই স্মৃতি। স্থানীয় প্রশাসনের কাছে  আমাদের এলাকাবাসীর চাওয়া মাটি খেকোদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি দাবি করছি।
এবিষয়ে মুছাপুর ইউনিয়ন চেয়ারম্যান মাকসুদ মিয়াকে একাধিক বার কল করেও পাওয়া যায়নি ফোনে।
প্রয়োজনে
মাটি খেকো তরিকুল ইসলাম
 01858-392952
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা