1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
শিরোনাম :
দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরায় নাগরিক সংলাপ জলবায়ু সংকটে নিপতিত সাতক্ষীরায় বাসযোগ্য ও পরিকল্পিত নগর গড়ে তোলার আহবান মানারাতুল উম্মাহ মডেল মাদরাসার অভিভাবক সমাবেশ ও সবক অনুষ্ঠান মোহনপুরে পিজি সদস্যদের পোল্ট্রি খাদ্য ও উপকরন বিতরণ

ফকিরহাটে ৮ ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট সভা সম্পন্ন

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ১১২ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :
বাগেরহাটের ফকিরহাট উপজেলার ৮ ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা সম্পন্ন হয়েছে। এবার উপজেলার ৮টি ইউনিয়নে উন্নয়ন ও রাজস্ব খাতে মোট ১৮ কোটি ৯ লাখ ৭৬ হাজার ৭০১টাকার বাজেট ঘোষনা করা হয়। বাজেটে কৃষি, শিক্ষা ও আইসিটি খাতকে গুরুত্ব দিয়ে বাজেট তৈরি করা হয়েছে বলে জানান সংশ্লিষ্ট জনপ্রতিনিধিরা।

ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে জমা দেওয়া বাজেট প্রতিবেদন থেকে জানা যায়, ১নং বেতাগা ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থ বছরে উন্নয়ন ও রাজস্ব খাতে মোট ১ কোটি ৮৭ লাখ ২৩ হাজার ৭৯ টাকার বাজেট ঘোষনা করা হয়, ২নং লখপুর ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থ বছরে উন্নয়ন ও রাজস্ব খাতে মোট ২ কোটি ৩৫ লাখ ৭ হাজার ৯১২ টাকার বাজেট ঘোষনা করা হয়, ৩নং পিলজংগ ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থ বছরে উন্নয়ন ও রাজস্ব খাতে মোট ২ কোটি ৮০ লাখ ৬৬ হাজার ৬৭০টাকার বাজেট ঘোষনা করা হয়, ৪নং ফকিরহাট সদর ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থ বছরে উন্নয়ন ও রাজস্ব খাতে মোট ৩ কোটি ৩৩ লাখ ৮৪ হাজার ১০৪ টাকার বাজেট ঘোষনা করা হয়, ৫নং বাহিরদিয়া-মানসা ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থ বছরে উন্নয়ন ও রাজস্ব খাতে মোট ২ কোটি ৮ লাখ ৯৯ হাজার ৭২৭ টাকার বাজেট ঘোষনা করা হয়, ৬নং নলধা-মৌভোগ ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থ বছরে উন্নয়ন ও রাজস্ব খাতে মোট ২ কোটি ৫৮ লাখ ১৪ হাজার ৪৮৩ টাকার বাজেট ঘোষনা করা হয়, ৭নং মূলঘর ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থ বছরে উন্নয়ন ও রাজস্ব খাতে মোট ২ কোটি ৭৬ লাখ ১৪ হাজার ৮৩৪ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে, ৮নং শুভদিয়া ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থ বছরে উন্নয়ন ও রাজস্ব খাতে মোট ২ কোটি ২৯ লাখ ৬৫ হাজার ৮৯২ টাকার বাজেট ঘোষনা করা হয়। এসব বাজেট ২৬ মে (শুক্রবার) থেকে ইউনিয়ন পরিষদ গুলোর উন্মুক্ত সভার মাধ্যমে শুরু হয়, যা ২৯ মে (সোমবার) সমাপ্তি হয়েছে।

ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ জানান, বৈশ্বিক মন্দা মোকাবেলা, এসডিজি অর্জনের ধারাবাহিকতা ও প্রান্তিক পর্যায়ে দক্ষ মানব সম্পদ তৈরি করতে বাজেটে কৃষি, শিক্ষা ও আইসিটি খাতকে অগ্রাধিকার দিয়ে বাজেট তৈরি করা হয়েছে। ইউনিয়ন পরিষদ ও স্কুলগুলোর শেখ রাসেল ডিজিটাল ল্যাবে গ্রামের বেকার যুবকদের ফ্রিল্যান্স প্রশিক্ষণ দিয়ে কাজের ক্ষেত্র সৃষ্টি করা হবে। কৃষি রিসার্স সেন্টার, কৃষক ও ক্ষূদ্র উদ্যোক্তাদের বিভিন্ন বৃত্তিমূলক প্রশিক্ষণ দেওয়া হবে। ইউপি চেয়ারম্যানদের প্রণিত বাজেট বাস্তবায়নে নির্দেশনা প্রদান করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা