1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন শিক্ষিত জাতি গঠনে শিক্ষক সমাজের দায়িত্ব সর্বাধিক। ৭৫’ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর খুনিরাই আবার ষড়যন্ত্রে নেমেছে- এমপি শাওন পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন।

মহান বিজয় দিবসের তাৎপর্য ও জেলা অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সভা অনুষ্ঠিত।

সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ৭০ বার পঠিত

ভোলাঃ মহান বিজয় দিবসের (১৬ডিসেন্বর) তাৎপর্য ও গুরুত্বারোপ প্রদান করে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৬ ডিসেম্বর সকাল ১১টায় ভোলা সদর বাংলা স্কুল ওবায়দুল হক বাবুল মোল্লা কলেজ সংলগ্ন ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরা হয়। সে সময় বক্তারা বলেন দীর্ঘ দিনের সংগ্রাম ও লাখো জনতার জীবনদানের এক রক্তিম ইতিহাস বাংলাদেশের স্বাধীনতার সংগ্রাম।

১৯৭৫ সালের পলাশির প্রান্তরে বাংলার যে স্বাধীনতার সুর্য অস্তমিত হয়েছিল তা বহু আন্দোলন সংগ্রাম ত্যাগ তিতিক্ষার বিনিময়ে ১৯৪৭ সালে ১৫ আগষ্ট পুনরুদ্ধার হয়ে ও শাসকগোষ্ঠীর অত্যাচার আরো বেগবান হলে ১৯৭১ সালে ৯ মাস ব্যাপী একরক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটে।যূদ্ধ শেষে ১৬ ডিসেম্বর চুরান্ত বিজয় অর্জনের ফলে এ দিবসটি বাংঙ্গালী জাতির ঐতিহাসিক বিজয় ঘটে। এরপর ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক আলোচনার মধ্য দিয়ে জেলা উপজেলার সাংগঠনিক কার্যক্রম আরো বেগবান করতে সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সিদ্ধান্তগুলো র মধ্য জেলা অনলাইন প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক মোঃ সরোয়ার আলমের নানা অনিয়ম ও নারী কেলেংকারীর আনীত অভিযোগের ভিত্তিতে বহিঃস্কার এবং শশীভূষণ থানা অনলাইন প্রেসক্লাব (শাখা)র কমিটি কার্যক্রম স্থগিত করে একমাসের মধ্যে কমিটি গঠনের চুড়ান্ত সিদ্ধান্ত এবং ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক কার্যক্রম বেগবান করতে উপস্থিত সকলের প্রস্তাব প্রস্তাবনায় ভোলা টাইমস্ পত্রিকার সম্পাদক মোঃ আলী জিন্নাহ কে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব প্রদান সহ আগামী এক মাসের মধ্য নতুন সদস্য তালিকা ভুক্ত করে পুর্নাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহীত হয়েছে। মোঃ তুহিন খন্দকারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সহ- সভাপতি এ,কে এম গিয়াসউদ্দিন, মোঃ শহীদুল ইসলাম সোহেল, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ আলী জিন্নাহ রাজিব,যুগ্ন সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন পারভেজ, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান সোহেল, মোঃ সুমন, মোঃ বাহাদুর চৌধুরী, হুমায়ুন আহমেদ প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা