1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ জনের মনোনয়ন দাখিল

মহান বিজয় দিবসের তাৎপর্য ও জেলা অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সভা অনুষ্ঠিত।

সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ১৬৯ বার পঠিত

ভোলাঃ মহান বিজয় দিবসের (১৬ডিসেন্বর) তাৎপর্য ও গুরুত্বারোপ প্রদান করে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৬ ডিসেম্বর সকাল ১১টায় ভোলা সদর বাংলা স্কুল ওবায়দুল হক বাবুল মোল্লা কলেজ সংলগ্ন ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরা হয়। সে সময় বক্তারা বলেন দীর্ঘ দিনের সংগ্রাম ও লাখো জনতার জীবনদানের এক রক্তিম ইতিহাস বাংলাদেশের স্বাধীনতার সংগ্রাম।

১৯৭৫ সালের পলাশির প্রান্তরে বাংলার যে স্বাধীনতার সুর্য অস্তমিত হয়েছিল তা বহু আন্দোলন সংগ্রাম ত্যাগ তিতিক্ষার বিনিময়ে ১৯৪৭ সালে ১৫ আগষ্ট পুনরুদ্ধার হয়ে ও শাসকগোষ্ঠীর অত্যাচার আরো বেগবান হলে ১৯৭১ সালে ৯ মাস ব্যাপী একরক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটে।যূদ্ধ শেষে ১৬ ডিসেম্বর চুরান্ত বিজয় অর্জনের ফলে এ দিবসটি বাংঙ্গালী জাতির ঐতিহাসিক বিজয় ঘটে। এরপর ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক আলোচনার মধ্য দিয়ে জেলা উপজেলার সাংগঠনিক কার্যক্রম আরো বেগবান করতে সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সিদ্ধান্তগুলো র মধ্য জেলা অনলাইন প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক মোঃ সরোয়ার আলমের নানা অনিয়ম ও নারী কেলেংকারীর আনীত অভিযোগের ভিত্তিতে বহিঃস্কার এবং শশীভূষণ থানা অনলাইন প্রেসক্লাব (শাখা)র কমিটি কার্যক্রম স্থগিত করে একমাসের মধ্যে কমিটি গঠনের চুড়ান্ত সিদ্ধান্ত এবং ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক কার্যক্রম বেগবান করতে উপস্থিত সকলের প্রস্তাব প্রস্তাবনায় ভোলা টাইমস্ পত্রিকার সম্পাদক মোঃ আলী জিন্নাহ কে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব প্রদান সহ আগামী এক মাসের মধ্য নতুন সদস্য তালিকা ভুক্ত করে পুর্নাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহীত হয়েছে। মোঃ তুহিন খন্দকারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সহ- সভাপতি এ,কে এম গিয়াসউদ্দিন, মোঃ শহীদুল ইসলাম সোহেল, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ আলী জিন্নাহ রাজিব,যুগ্ন সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন পারভেজ, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান সোহেল, মোঃ সুমন, মোঃ বাহাদুর চৌধুরী, হুমায়ুন আহমেদ প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা