1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম :
ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ভোলায় ভাসমান নৌকায় বিজ্ঞান মেলা

ডেস্ক রিপোর্ট 
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ২৭৭ বার পঠিত

ভোলায় ভাসমান নৌকায় বিজ্ঞান মেলা

বিশেষ প্রতিনিধিঃ
ব্র্যাক শিক্ষা প্রোগ্রামের আয়োজনে ভোলা সরকারি স্কুলের মাঠের, শহীদ মিনারের পাশে এবং ভোলা খালের উপর ১০দিনব্যাপী ৩টি নৌকার মাধ্যমে মূল্যবোধ, গণিত, এবং বিজ্ঞান মেলার আয়োজন করেছে।
মঙ্গলবার(১৪ মার্চ) সকাল সাড়ে দশটায় ফিতা কেটে বিজ্ঞান মেলার উদ্বোধন করেন মোঃ তৌহিদুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসার ভোলা সদর। পরে ৩টি নৌকার শিক্ষা প্রকল্প গুলি ঘুরে ঘুরে দেখেন। এসময় উপস্থিত ছিলেন মোহাম্মদ বাহা উদ্দিন সমাজ সেবা কর্মকর্তা ভোলা, মোঃ শফিকুল ইসলাম, প্রধান শিক্ষক, সরকারি মাধ্যমিক বিদ্যালয়, ভোলা, শাহনাজ হোসেন চন্দন প্রধান শিক্ষক, কালেক্টরেট স্কুল ভোলা, অমিতাভ রায় অপু, সাধারণ সম্পাদক ভোলা প্রেস ক্লাব, তরুণ কান্তি দাশ ডরপ প্রতিনিধি, মোহাম্মদ হাফিজুর রহমান জেলা সমন্বয়কারী, প্রদীপ কুমার রায় প্রজেক্ট ম্যানেজার, মোহাম্মদ নুরুজ্জামান উপজেলা ম্যানেজার, মোঃ সোহেল মোল্লা কর্মসূচি সংগঠক, ব্র্যাক শিক্ষা কর্মসূচি ভোলা এবং বিভিন্ন স্কুলের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ।
উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুল ইসলাম বলেন, ভাসমান নৌকায় বিজ্ঞান মেলার আয়োজন করার জন্য ব্র্যাককে ধন্যবাদ জানান। স্কুলের ছাত্র-ছাত্রীরা বিজ্ঞান মেলার প্রকল্প গুলো দেখে উপকৃত হবে এবং তাদের জ্ঞান বৃদ্ধি পাবে। ব্র্যাক প্রতিনিধিকে বিজ্ঞান মেলার সময় বাড়ানোর জন্য বলেন।
ব্র্যাক শিক্ষা প্রোগ্রামের প্রজেক্ট ম্যানেজার বলেন, বিজ্ঞান মেলা ২০১৭ সাল থেকে সুনামগঞ্জ জেলায় শুরু হয়। এই মেলা ১৪ জেলায় প্রদর্শন করা হবে। সেই হিসাবে ভোলা জেলায় প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত মেলা চলবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা